গাক’র প্রশিক্ষণ বিভাগ কর্তৃক আয়োজিত ২ দিনব্যাপী ” ম্যাইক্রোফাইন্যান্স অপারেশনস এন্ড রিপোর্টিং সিষ্টেম ম্যানেজমেন্ট” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর প্রশিক্ষণ বিভাগ কর্তৃক আয়োজিত মাঠ পর্যায়ের কর্মকর্তাদের ব্যবস্থাপনিক দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ২ দিনব্যাপী “ম্যাইক্রোফাইন্যান্স অপারেশনস এন্ড রিপোর্টিং সিষ্টেম ম্যানেজমেন্ট” প্রশিক্ষণ গত ১৩-১৪ সেপ্টেম্বর ২০২৪ তারিখে এনজিও ফোরাম রিজিওনাল অফিস এন্ড ট্রেনিং সেন্টার, কুমিল্লায় অনুষ্ঠিত হয়। উক্ত প্রশিক্ষণ কোর্সের সমাপনী সেশনে উপস্থিত ছিলেন গাক’র নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন। তিনি প্রশিক্ষনার্থীদের উক্ত প্রশিক্ষণের শিক্ষণ থেকে জ্ঞান নিয়ে মাঠ পর্যায়ে কার্যক্রম বাস্তবায়নে সততা, নিষ্ঠা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পরামর্শ প্রদান করেন। পাশাপাশি তিনি সংস্থার ঋণ কার্যক্রমের গুনগত মান বৃদ্ধি ও সদস্যদের সঞ্চয়মুখী করতে উদ্বুদ্ধকরণের উপর গুরুত্বারোপ করেন। প্রশিক্ষণের সমাপনী সেশনে আরও উপস্থিত ছিলেন সংস্থার সিনিয়র পরিচালক ড. মোঃ মাহবুব আলম, পরিচালক (মনিটরিং এন্ড রিভিউ) হজকিল মোঃ আবু হাসান, পরিচালক (আইসিটি এন্ড আরএম) মোঃ রায়হানুস সাদাত সহ প্রশিক্ষণ বিভাগের কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য যে, ঋণ কার্যক্রমের ২৫ জন বিএম ও বিএম ইনচার্জের অংশগ্রহণে ২ দিন ব্যাপী অনুষ্ঠিত এই কোর্সেটিতে সেশন পরিচালনা করেন মো: হুমায়ুন খালেদ, পরিচালক (প্রশাসন ও অভ্যন্তরীণ নিরীক্ষা), মো: আবু রায়হান মিয়া, পরিচালক (এসএমএপি), মো: আবজাল হোসেন, উপ-পরিচালক (এসএমএপি) এবং প্রশিক্ষণ বিভাগের কর্মকর্তাবৃন্দ। গাক’র ট্রেনিং কো-অর্ডিনেটর জনাব মোঃ কবীর উদ্দিন এর প্রত্যক্ষ তত্ত্বাবধানে এই প্রশিক্ষণ কোর্সটি পরিচালিত হয়।