মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর সাথে মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি (এমআরএ) এর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

২৬ জুন ২০২৪ তারিখে মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি ও ঋণস্থিতির ভিত্তিতে শীর্ষ ২০ ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের একটি হিসেবে গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ২০১৪-২০১৫ অর্থবছর হতে সরকারি কর্মকান্ডে দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, গতিশীলতা আনয়ন, সেবার মানোন্নয়ন ও প্রতিষ্ঠানের কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ফলভিত্তিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা চালু করা হয়। এরই ধারাবাহিকতায় সনদপ্রাপ্ত ঋণস্থিতির ভিত্তিতে শীর্ষ ২০ ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের মধ্যে ১৩ তম অবস্থানে থাকা গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর সাথে অথরিটি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়। অথরিটি’র পক্ষে এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান জনাব মো: ফসিউল্লাহ্ ও গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর পক্ষে সংস্থার নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন উক্ত চুক্তিতে স্বাক্ষর করেন। উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাক’র সিনিয়র পরিচালক ড. মোঃ মাহবুব আলম সহ অথরিটির ও ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাগণ ।

এই চুক্তি স্বাক্ষরের ফলে প্রতিষ্ঠানগুলো নির্ধারিত গুরুত্বপূর্ণ সূচকে তাদের লক্ষ্যমাত্রা অনুযায়ী ত্রৈমাসিক ভিত্তিতে অথরিটিতে তথ্য সরবরাহ করবেন যা মূল্যায়ন করে প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করা হবে।